শব্দমিছিল : বঙ্গ রাখাল




শব্দমিছিল
বঙ্গ রাখাল

আত্মহনন : সংগোপনী প্রেম-১

পার্কের কথা মনে উঠতেই বিচলিত হই, ঘুমভাঙ্গানী সকাল মুগ্ধতার ঠোঁটে জানালায় চুমো খায় আর জলবতী মেঘ এই কাঙ্খিত চুমোর নিকটবর্তী হয়ে খুলে দেয় কামুকতার দ্বার তবুও মৌনতার স্থিবিরতা থমকে যায় বাসের মেয়েটার দিকে, স্নিগ্ধ মুখে- মুখের কাছে ঢল ঢল আবেসী ছায়ায় সুলতানী ছবি। কোন একদিন সুলতান হবো আর অচেনা এই নারীর বুকের সুঘ্রাণ মেখে নিতম্ব ধরে, মুঠো করে উড়ে যায় ঝড়ো মেঘ। আমরা দুজন শুধু সকাল হবো যদিও সকালে রোদের ঝিলিক তোমাকে পোড়াবে তবুও আমি স্বপ্নে জাগানিয়া শাড়ির প্রতি ভাঁজে ভাঁজে লুকিয়ে রাখবো চুম্বনের আড়ালী ছায়া আর পেটের কোমলতায় তুমি বুঝবে কতটা জরুরী তোমার আর আমার সংগোপনী প্রেম...

আত্মহনন : সংগোপনী প্রেম-২

তোমার মুখোমুখি একটি সাদা পালক ছুঁয়ে গেল অচেনা পা তবু তুমি বুঝলে না কবেকার অনিমা, একদিন কাশফুল আর ধবল মেঘে ভেজা চুল ছিল বিষাদের মূর্ছনা আর রাত্রি প্রশান্তির ছায়ায় প্রেমপ্লাবন, এখনো মাটির কাছে কামঘুড়ি উড়ে যায় অহর্নিশ তবুও জানলে না নারী স্পর্শ কতটা কাঁপন তোলে, অন্ধকারে ডুবে যায় শরীর, মন: আজো হাঁটতে হাঁটতে আবার হাঁটতে ক্লান্তের পিছলেবাতাস ঝোপের কাছে লুকিয়ে রাখে নতুনের গান...

আঙ্গুলের টোকায় জেগে ওঠো তুমি আর আমি জন্ম মৃত্যুর মধ্যবতী ছায়াহীন মানব অনুভূতির দরজা খুলে লিখে যায় বেদনামরু...

একটি রাত্রির প্রহর শেষে পৃথিবীর সুপ্রাচীনমেঘ আমাকে বলে- কালের সন্ধিক্ষণে হাতে হাত রেখে আমরাও যেতে পারি অনেক পথ।

আত্মহনন : সংগোপনী প্রেম-৩

আধপোড়া উৎসবে আমাদের নদীর পুঁটিমাছ গুলো রান্না হয়, তলপেটে চর্বি জমা এক পুঁটিমাছ। লেজারের আলোয় আনন্দ বিলাস। তুমি শুন্য এক বটবৃক্ষ আর আমি নৌকার মাঝিহীন এক ন্যাড়া উৎসব। প্রথম যে দিন তুমি বটবৃক্ষ হলে আমি তার বাঁকল হয়ে জড়ালাম তোমায়, তুমি মৌনতার বও হয়ে পাকাপক্ত করে খুলে দিয়ে নিজের শরীর। আমাদের মাথার উপরে তখন খোলা আকাশ আর চোখের সামনে সন্ধ্যা নামার এক কুয়াশা বিকেল। দূর থেকে ভেসে আসে কান্না রোল, মরা কান্না ধ্বনি- এ এক উৎসবের কথা। রক্তাভ শৈশবে মেয়েটার সাথে পাড়ার ছেলেরা উৎসব উৎসব খেলে, চোখে, জিহবায়, বুকে আর যোনিতে লেগে আছে উৎসবের আনন্দ বিলাস।

আমার মৃত বোনের কপালে আলতা আর সোনার অলংকার শরীরে মেখে উঁকি দেয় উৎসবের সকাল। রাত কেটে গেলে চুমোর কাঁপনে যৌনতার ধবল তারা জ্বলে উঠে- বিষণ্ন শীৎকারের শীত রাত। কতটা অসম্ভব ঠোঁটে একে যায় বোন- ছুঁটে গেলে প্রেমের আবেগ। রোদনের দিন শেষেও বুঝলি না- তোকে কতটা ভালোবাসি।  





শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট