সাহিত্য সংবাদ






ভালবাসার গান কবিতা ও গল্পকথা’র 
মাসিক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

গত ১৭ নভেম্বর শুক্রবার সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরিবাগ, ঢাকায় দেশের জনপ্রিয় সাহিত্য ও সংস্কৃতি সংগঠন ‘ভালবাসার গান কবিতা ও গল্পকথা’ পরিবারের নিয়মিত আয়োজন মাসিক সাহিত্য আড্ডা বেগম সুফিয়া কামাল’র জীবন শীর্ষক উন্মুক্ত আলোচনা, কবিতা ও ছড়া পাঠ এবং সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
ভালবাসার গান কবিতা ও গল্পকথা’র প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ আসাদুজ্জামান সুহানের সভাপতিত্বে ও কেন্দ্রীয় পর্ষদের সদস্য আবু সাহেদ সরকারের সঞ্চালনায় ও কেন্দ্রীয় পর্ষদের পরিচালক মাসুদ পারভেজের সাংগঠনিক শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি বিশিষ্ট প্রাবন্ধিক ও এম ফিল গবেষক মীম মিজান  বেগম সুফিয়া কামাল’র জীবন শীর্ষক প্রবন্ধ পাঠ করেন।
আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ছড়াকার সৈয়দ রোকন, বিশিষ্ট ছড়াকার, কবি ও সাংবাদিক আতিক হেলাল। অতিথিগণ বেগম সুফিয়া কামাল এবং বাংলা সাহিত্য ও সংস্কৃতির উপর জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করেন।
উপস্থিত কবি লেখকদের মধ্যে কেন্দ্রীয় পর্ষদের পরিচালক কবি মাহবুবা লাকি, কেন্দ্রীয় সদস্য লুৎফর রহমান রবি, কেন্দ্রীয় সদস্য জাহিদ আল হাসান, ঢাকা বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক মনির ইসলাম, সমন্বয়ক কাজী এনামুল হক, কবি অভিলাষ অভি, কবি আবদুল কাদির, কবি শেখ বিপ্লব হোসেন, কবি সাহানা পারভীন, কবি মাসুদা আক্তার লিজা, শিশু আবৃত্তি শিল্পী তাসনিম মেহজাবীন মুমু, কবি ইখতিয়ার হুসাইন, কবি আই জামান চমক, কবি বশির আহমদ, কবি কবীর আনোয়ার, কবি শাহজাহান মোহাম্মদ, কবি সিয়ামুল হায়াত সৈকত, কবি মোঃ শরীফ উদ্দীন, কবি হোসাইন মোঃ মিরাজ, কবি সাগর, কবি ও বাচিক শিল্পী ফাতেমা সুলতানা সুমি, মীর হেলাল প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত কবিগণ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং কবিতা পাঠ করেন। এছাড়াও উপস্থিত শিল্পীরা মনোরঞ্জন সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানকে প্রাণবন্ত করেন।
অনুষ্ঠানের শেষের দিকে আমন্ত্রিত অতিথিদের হাতে সংগঠনের ত্রৈমাসিক সাহিত্য সাময়িকী ‘আমাদের গল্পকথা’ এর প্রথম ও দ্বিতীয় সংখ্যা তুলে দেন কেন্দ্রীয় পর্ষদের পরিচালক মাসুদ পারভেজ। উক্ত অনুষ্ঠানে কবি ও গল্পকার শেখ বিপ্লব হোসেনের গ্রল্পগ্রন্থ ‘পথ জানা নেই’ বই এর মোড়ক উন্মোচন করা হয় এবং সদ্য প্রকাশিত বই সম্পর্কে তিনি তার অনুভূতি প্রকাশ করেন।
পরিশেষে অনুষ্ঠানে আগত আমন্ত্রিত অতিথি সহ সবার কাছে কৃতজ্ঞ স্বীকার করে সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি সৈয়দ আসাদুজ্জামান সুহান।



                                                                                          মীম মিজান

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট