প্রেমের অনুকাব্য



প্রেমের অনুকাব্য 
সৈয়দ আসাদুজ্জামান সুহান

১।
তুমি আমার সুখ নও, তুমি যে সুখের উপমা 
তুমি আমার কষ্ট নও, তুমি যে বুক চাপা কান্না 
তুমি আমার স্বপ্ন নও, তুমি যে আমার সাধনা 

২।
তুমি আমার, মনের বাগানের বুশরার গোলাপ 
তুমি আমার, রাতের আকাশের রূপালী চাঁদ 
তুমি আমার, রক্তিম আভাতে প্রথম সুপ্রভাত

৩।
তুমি যখন হেঁটে যাও, আমি ছায়া হয়ে পাশে রই
তুমি যখন চলে যাও, আমি স্মৃতি হয়ে কথা কই
যুগে যুগে যুগান্তরে, আমরা যুগলবন্দি হয়ে রই।

৪।
তোমার হাতের স্পর্শে, আমি প্রাণ ফিরে পাই
তোমার হাতের স্পর্শে, আমি প্রেমের গান গাই
তুমি যখন হাত সরিয়ে নাও, আমি মৃত হয়ে যাই
চিরকাল ওগো বন্ধু, হাতের উপর হাতের পরশ চাই।

৫।
কিছু সম্পর্ক, বেঁচে থাকার প্রাণশক্তি জোগায়
কিছু সম্পর্ক, এগিয়ে যাওয়ার প্রেরণা জাগায়
কিছু সম্পর্ক, স্মৃতির পাতায় থাকে চির অম্লান
কিছু সম্পর্ক, গেয়ে যায় ভালোবাসার জয়গান।

সৈয়দ আসাদুজ্জামান সুহান
কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট
সম্পাদক, আমাদের গল্পকথা
চৌধুরীপাড়া, মালিবাগ, ঢাকা

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট