শুভ জন্মদিন গুরুজি

 


শুভ জন্মদিন গুরুজি

জাহাঙ্গীর হোসেন বাদশাহ


ভাই হিসেবে যদি বলি; তবে সে আমার আমার গুরু। বন্ধু হিসেবে যদি বলি; তবে সে আমার দারুণ এক ছায়াবিশেষ । আর সৃষ্টিশীল মানুষ হিসেবে যদি বলি; তবে সে আমার কাছে অন্যরকম এক বলিষ্ঠ পুরুষ। তার মানবিকচিন্তা কিংবা সামাজিক চিন্তা আরো দশটা তারুণ্যকে যে উৎসাহ্ উদ্দিপনা দেয়; তা সত্যি অবাক করার মত । বরাবর’ই আমি তাকে আমার গুরু হিসেবে মানি। কারণ তার কাছে থেকে অনেক কিছু শিখি প্রতিনিয়ত। তার প্রতি আমার যে ভালোবাসার জায়গা; কিংবা তার প্রতি আমার যে সম্মানের জায়গাটা পরিমানহীন; সীমাহীন । এই যে তার জন্মদিন গেল; যদি তাকে ওভাবে সময় দেয় হয়নি কিংবা তাকে সাথে ওভাবে কথা হয়নি; তবুও তার জন্মদিনটা আমাকে মনে করি দিয়েছি; যে; আমার গুরুজির আরেকটা জন্মদিন গেল; আরেকটু বড় হলো; আরেকটু পথ এগিয়ে গেল । এই জন্মদিনে তার প্রতি রইল রইল আমার মৃদুমিহি অজ¯্র ভালোবাসা এবং দোয়া । ইজাজ আহমেদ মিলন; প্রিয় ভাই আমার; প্রিয় বন্ধু আমার; বেঁচে থাকুন হাজার বছর; ভালো থাকুন; সুস্থ থাকুন; সুন্দর থাকুন; আনন্দে বাঁচুন সব সময়; ।


[সম্পাদক, ধানশালিক]




শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট